দীর্ঘ ৫ মাস পর খুলেছে চিড়িয়াখানা||সত্যবয়ান

দীর্ঘ ৫ মাস পর খুলেছে চিড়িয়াখানা||সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক: র্দীঘ ৪ মাস ২৫ দিন পরে সরকারি নির্দেশনায় খুলে দেওয়া হয়েছে জাতীয় চিড়িয়াখানা। করোনা দ্বিতীয় ঢেউয়ের কারণে বন্ধ ছিল চিড়িয়াখানা। শুক্রবার (২৭ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

সাগর নামের একজন বলেন, লকডাউনের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সব ধরনের বিনোদন কেন্দ্র। অনেক দিন ঘরবন্দি ছিলাম। বহুদিন পরে আজ (শুক্রবার) বাসা থেকে বের হলাম স্বামী, সন্তানকে নিয়ে। তাই ঘুরতে চলে এলাম চিড়িয়াখানা।

জাতীয় চিড়িয়াখানার পরিচালক ডা. মো. আব্দুল লতিফ বলেন, ৪ মাস ২৫ দিন পরে সরকারি নির্দেশনায় খুলে দেওয়া হয়েছে জাতীয় চিড়িয়াখানা। রোববার ছাড়া সপ্তাহের বাকি দিনগুলোতে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চিড়িয়াখানা খোলা থাকবে। মুজিবশতবর্ষ উপলক্ষে প্রতিমাসের প্রথম রোববারও চিড়িয়াখানা খোলা থাকবে।

পরিচালক লতিফ প্রাণীদের ঝুঁকি এড়ানোর কথা উল্লেখ করে বলেন, প্রাণীদের ঝুঁকি এড়াতে জাতীয় চিড়িয়াখানায় বিশেষ কিছু প্রস্তুতি নেওয়া হয়েছে। তার মধ্যে- দর্শনার্থীদের প্রবেশের গেটে তিন ফুট দূরত্বে একটি লাল বৃত্তের মধ্যে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হবে। সবাইকে মাস্ক পরে প্রবেশ করে ভেতরে সামাজিক দূরত্ব বজায় রেখে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ঘোরাফেরা করতে হবে।

চিড়িয়াখানার পরিচালক আরো বলেন, চিড়িয়াখানার বিভিন্ন স্থানে দর্শনার্থীদের জন্য ১২টি স্থানে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পানির ব্যবস্থা করা হয়েছে। ডিজিটাল ডিসপ্লেতে স্বাস্থ্যবিধির বিষয়ে সর্তক করা হচ্ছে। দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানায় দেখানো হচ্ছে হাতির ফুটবল খেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!