বাংলাদেশের সাথে নেপালের যোগাযোগ আরও সহজ হবে; শেরপুরে নেপালের রাষ্ট্রদূত-সত্যবয়ান

বাংলাদেশের সাথে নেপালের যোগাযোগ আরও সহজ হবে; শেরপুরে নেপালের রাষ্ট্রদূত-সত্যবয়ান

সঞ্জীব চন্দ বিল্টু||বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা. বংশিধর মিশ্র বলেছেন, বাংলাদেশ ও নেপালের সম্পর্ক বন্ধুর মতো। জাতিগতভাবে আমরা প্রায় একি। আমরা এই দুই দেশের মানুষের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সাথে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষে কাজ করছি। তারই ধারাবাহিকতায় ভারতের শিলিগুড়ি করিডর ব্যবহার করে সড়ক পথে নেপালের সাথে সহজ যোগযোগ স্থাপনের উদ্যোগ নিয়েছি। আজ দুপুর আড়াইটায় শেরপুরের নালিতাবাড়ীর নাকুঁগাও স্থল বন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনা মহামারীর পর আমরা বাংলাদেশের সাথে আরও বেশ কিছু চুক্তি সম্পাদন করতে পারবো বলে বলে আমি বিশ্বাস করি। এখানকার যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে গেলাম। পরবর্তীতে চুক্তি করার লক্ষে আমরা কাজ করবো। যেহেতু এই বন্দর দিয়ে ভুটানের সাথে যোগাযোগ রয়েছে, তবে নেপালের সাথে কেনো নয়। নেপালের সাথে যোগাযোগের জন্য এটি হতে পারে ভালো একটি মাধ্যম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক ও স্থলবন্দরের কর্মচারী-কর্মকর্তা,আমদানী রপ্তানি ব্যবসায়ীগণ।

Sent from Yahoo Mail on Android

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!