বিসিবির নতুন চুক্তিতে ২ জন বাদ ৬ জন যুক্ত-সত্যবয়ান

বিসিবির নতুন চুক্তিতে ২ জন বাদ ৬ জন যুক্ত-সত্যবয়ান

স্পোর্টস ডেস্ক : কেন্দ্রীয় চুক্তির নতুন তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে তালিকা থেকে বাদ পড়েছেন আগের চুক্তিতে থাকা দুই ক্রিকেটার- মোহাম্মদ মিঠুন ও নাঈম হাসান। তবে জায়গা পেয়েছেন ৬ জন নতুন ক্রিকেটার, যারা আগে কখনও কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না।

বুধবার (১ সেপ্টেম্বর) বোর্ড সভায় অনুমোদনের পর কেন্দ্রীয় চুক্তির এ তালিকা প্রকাশ করে বিসিবি। ঘোষিত এ নতুন চুক্তি চলতি বছরের মে মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত কার্যকর হবে।

এবারের চুক্তিতে জায়গা হয়নি আগের চুক্তিতে থাকা তুমুল সমালোচিত ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের। ফর্মহীনতায় তীব্র সমালোচনার মুখে পড়া এই ক্রিকেটার সর্বশেষ চুক্তিতে ছিলেন লাল ও সাদা বল দুই ক্যাটাগরিতেই। তবে এবার লাল ও সাদা বলের বদলে তিন ফরম্যাটের তিন ক্যাটাগরি করে খেলোয়াড়দের তালিকা করা হয়েছে। মিঠুন নেই কোনো ফরম্যাটেই।

অন্যদিকে স্পিনার নাঈম হাসান গত বছর ছিলেন লাল বলের চুক্তিতে। তাঁরও জায়গা হয়নি এ বছরের কেন্দ্রীয় চুক্তিতে। নাঈম সর্বশেষ টেস্ট খেলেছেন গত ফেব্রুয়ারিতে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে।

তবে নতুন এ চুক্তিতে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও সাইফ হাসান।

পেসার রুবেল হোসেন জাতীয় দলের সঙ্গে থাকলেও সাম্প্রতিক সময়ে খেলার সুযোগ পেয়েছেন খুবই কম। গতবারের চুক্তিতে না থাকা এই ক্রিকেটার তাই জায়গা পাননি এবারও। এছাড়া গত চুক্তিতে না থাকা সাকিব আল হাসান, সাদমান ইসলাম অনিক ও তাসকিন আহমেদ ফিরেছেন এবারের চুক্তিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!