মুজিবর্ষের অঙ্গিকার হিসেবে শিক্ষক কর্মচারীদের সর্বোচ্চ সেবাদান অব্যাহত-সত্যবয়ান

মুজিবর্ষের অঙ্গিকার হিসেবে শিক্ষক কর্মচারীদের সর্বোচ্চ সেবাদান অব্যাহত-সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক ||সাত শতাধিক শিক্ষক-কর্মচারীর অবসরের কল্যাণ সুবিধার অর্থ অনুমোদন হয়েছে। এ বাবদ ছাড় দেওয়া হয়েছে ৩০ কোটি ৫ লাখ ৮০ হাজার টাকা।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্ট থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মুজিবর্ষের অঙ্গিকার হিসেবে শিক্ষক কর্মচারীদের সর্বোচ্চ সেবাদান অব্যাহত রয়েছে। তারই অংশ হিসেবে ৭শথ ৪২ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধা বাবদ ৩০ কোটি ৫ লাখ ৮০ হাজার ৪৯২ টাকা ছাড় দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার কল্যাণ ট্রাস্টের সচিব এবং ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ও মাউশির মহাপরিচালকের যৌথ স্বাক্ষরে এ অর্থ ছাড় দেওয়া হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে আগামী সোমবারের মধ্যেই শিক্ষক-কর্মচারীদের স্ব স্ব ব্যাংক একাউন্টে এ টাকা পৌঁছে যাবে।

এছাড়া ১৩ জুলাই ১ হাজার ১৮০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারী কল্যাণ সুবিধা বাবদ ৫২ কোটি ৬০ লাখ টাকা ছাড় দেওয়া হয়।

২০২০ সালের মার্চ থেকে চলতি বছরের ২ সেপ্টেম্বর পর্যন্ত ১৪ হাজার ১শথ জন শিক্ষক-কর্মচারীকে ৬১০ কোটি ৬১ লাখ ৮৯ হাজার টাকা কল্যাণ সুবিধা দেওয়া হয়।

ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, সীমাবদ্ধতা ও সঙ্কটের মধ্যেও করোনার এই দুর্যোগে ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীদের শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, মাউশির মহাপরিচালক এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরা সহযোগিতা ও উৎসাহ প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!