উন্নয়ন পরিকল্পনা নিয়ে মুক্ত আলোচনা নকলা পৌরসভায়-সত্যবয়ান

উন্নয়ন পরিকল্পনা নিয়ে মুক্ত আলোচনা নকলা পৌরসভায়-সত্যবয়ান

রেজাউল হাসান সাফিত,নকলা প্রতিনিধিঃ দৃষ্টিনন্দন ও নাগরিক সমাজের জন্য বসবাস যোগ্য করার জন্য নকলা পৌরসভার ভবিষ্যত পরিকল্পনা ও বাস্তবায়ন নিয়ে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ ৪ সেপ্টেম্বর নকলা পৌরসভার হল রুমে নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

নকলা পৌরসভার উন্নয়নে প্রায় ১০০কোটি টাকার প্রকল্পের ভবিষ্যত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর মধ্যে পেকুয়া বিল হয়ে সুবর্ণখালী নদীর দুই পাড়ে রাস্তা,সড়কবাতি, স্টিল ব্রিজ, গাছের বাগান , বিনোদন পার্ক সহ নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সেই সাথে নকলা পৌরসভার শতভাগ রাস্তা পাকা করন ও ড্রেন নির্মাণ প্রকল্প বাস্তবায়ন। শতভাগ রাস্তায় সড়কবাতি স্থাপন ।
নকলা বাজারের পান হাঁটির জায়গায় ৭তলা বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সহ শপিং কমপ্লেক্স নির্মাণ। সেই সাথে কমিউনিটি সেন্টারে সহ মহিলাদের জন্য আলাদা মার্কেট নির্মাণ।

বর্জ্য ব্যবস্থাপনা ও ডাস্টবিনের বর্জ্য আলাদা স্থানে প্রক্রিয়াকরন ।

প্রকল্পের প্রধান অফিসার ইঞ্জিনিয়ার মহিবুল্লা হক
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন,নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ। বঙ্গবন্ধু তথ্য ও গবেষণা পরিষদের সভাপতি সাবেক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, নকলা উপজেলা নির্বাহী প্রকৌশলী অফিসার আরেফিন পারভেজ,নকলা পৌরসভার সচিব মনিরুল ইসলাম, ইন্দ্রজিত কুমার ধর সহ নকলা পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর , পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।

মুক্ত আলোচনা সভায় নকলা পৌরসভার সার্বিক উন্নয়নের জন্য নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে মেয়র হাফিজুর রহমান লিটন কে ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে নকলা পৌরসভার ভবিষ্যত পরিকল্পনা ও টেকসই উন্নয়নের লক্ষ্যে (MGSP) প্রকল্পের কর্মকর্তাদের প্রতি অনুরোধ করেন। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলার অগ্নি কন্যা সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম পির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশ্ব ব্যাংকের অর্থায়ন এই প্রকল্প বাস্তবায়নের জন্য কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.