শেরপুরে ৩২৭৭ শ্রমিক সংগঠনের আলটিমেটার এর বিরুদ্ধে ১৬৬৫ এর সংবাদ সম্মেলন-সত্যবয়ান

শেরপুরে ৩২৭৭ শ্রমিক সংগঠনের আলটিমেটার এর বিরুদ্ধে ১৬৬৫ এর সংবাদ সম্মেলন-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ: শেরপুরে জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্টভ্যান চালক সমিতি রেজি নং-৩২৭৭ এর অহেতুক সাংবাদিক সম্মেলন করে ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে আলটিমেটামের প্রতিবাদে বাংলাদেশ আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন রেজি নং-১৬৬৫ এর সংবাদ সম্মেলন করেছে।
৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্ত:জিলা ট্রাক চালক সমিতির সভাপতি হাজী আব্দুস সামাদ।
এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশ আন্ত:জিলা ট্রাক চালক সমিতি ১৯৮৬ সাল থেকে পরিচালিত হয়ে আসলেও সম্প্রতি এই সংগঠনের এক সময়কার সভাপতি মরহুম সেলিম রেজার ছেলে কতিপয় অশ্রমিক ও বহিরাগত কিছু শ্রমিক নিয়ে জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্টভ্যান চালক সমিতি নাম দিয়ে ৩২৭৭ নিবন্ধন করে পুরো জেলায় ব্যাপক হারে চাঁদাবাজি শুরু করে। এসব চাঁদাবাজির প্রতিবাদ করায় অসংখ্য নিরিহ শ্রমিক হামলা ও মামলার শিকার হয়।
এমতাবস্তায় ১৬৬৫ নং এর সংগঠনের নেতৃবৃন্দরা এর প্রতিবাদ করায় এবং উল্লেখিত চাঁদাবাজি বন্ধ করায় ৩২৭৭ নং সংগঠনের নেতৃবৃন্দরা তাদের চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ চালু রাখতে ধর্মঘটসহ ৬ দফা দাবীতে আলটিমেটাম দিয়েছেন সম্প্রতি। এদিকে ১৬৬৫ নং এর নেতৃবৃন্দরা তাদের সংবাদ সম্মেলনে ঘোষনা দেন যে কোন মূল্যে ওই অশ্রমিক ও চাঁদাবাজদের আলটিমেটাম ও ধর্মঘট ঠেকানো হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক মো. আলমগির হোসেন বিষুসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ শ্রমিকবৃন্দ।
উল্লেখ্য, ৭ সেপ্টম্বর থেকে ৩২৭৭ এর নেতৃবৃন্দরা ৬ দফা আলটিমেটামসহ জেলার সর্বত্র শ্রমিক ঘর্মঘটের ডাক দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!