শেরপুরে জেলা প্রশাসনের আশ্বাসে শ্রমিক সংগঠনের কর্মবিরতি স্থগিত-সত্যবয়ান

শেরপুরে জেলা প্রশাসনের আশ্বাসে শ্রমিক সংগঠনের কর্মবিরতি স্থগিত-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ||শেরপুরে জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্টভ্যান চালক শ্রমিক ইউনিয়নের দেওয়া ৬দফার ৪৮ ঘন্টা কর্মবিরতির আল্টিমেটাম স্থগিত করা হয়েছে। সোমবার রাতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ পুলিশ বিভাগের কর্মকর্তাগণের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ ধর্মঘট আগামী বুধবার পর্যন্ত স্থগিত করা হয়।

উল্লেখ্য – বেশ কিছুদিন থেকেই উভয় দুটি শ্রমিক সংগঠনের মধ্যে ভাগ বিতন্ডা নিয়ে অভিযোগ পাল্টা অভিযোগের মধ্য দিয়ে চলে আসছিলো। এরই অংশ হিসেবে আজ সোমবার দুপুরে উভয় শ্রমিক সংগঠনের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে করে শ্রমিক সংগঠনের সদস্যদের মাঝে ব্যাপক আতংক বিরাজ শুরু হয়েছে। একপক্ষ কর্মবিরতি দিলেও অন্য পক্ষ গাড়ী চালানোর সিদ্ধান্ত নেন।

এব্যাপারে ৩২৭৭ শ্রমিক সংগঠনের সভাপতি আরিফ রেজা সত্যবয়ানকে জানান, শেরপুর জেলা ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান মালিক সমিতি, জেলা ট্রাক মিনিট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন ও জেলা বেসিক ট্রেড ইউনিয়ন শ্রমিক ফেডারেশনের যৌগ ঘোষিত ৬ দফা দাবি আদায়ের লক্ষে আগামীকাল ৭ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর থেকে ৪৮ ঘন্টার কর্মবিরতি সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তী শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মবিরতি তুলে নেওয়ার জন্য আহ্বান জানানো হলে আমরা নেতৃবৃন্দ সকলেই সিদ্ধান্ত গ্রহন করি এবং আগামী বুধবার পর্যন্ত কর্মবিরতি স্থগিত ঘোষনা করি। একইসাথে পরবর্তীতে শ্রমিকদের ৬ দফা দাবি সমূহ বাস্তবায়ন না হলে ঘোষিত কর্মসূচি যথাযথ বাস্তবায়ন করা হবে।

এব্যাপরে শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ মনসুর আহমদ সত্যবয়ানকে জানান, শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রমিক সংগঠনের উভয় পক্ষের সাথে আলোচনা করে কর্মবিরতি স্থগিত করা হয়েছে। আগামী বুধবার শেরপুর জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ তাদের উভয় পক্ষকে ডেকে তাদের সংগঠনের সকল কাগজপত্র দেখে তারপর সিদ্ধান্ত দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!