শেরপুরে হিজড়াদের ভেড়া পালনের জন্য ৩লক্ষ টাকা অনুদান দিলেন হুইপ আতিক-সত্যবয়ান

শেরপুরে হিজড়াদের ভেড়া পালনের জন্য ৩লক্ষ টাকা অনুদান দিলেন হুইপ আতিক-সত্যবয়ান

মানিক দত্ত||মুজিব শতবর্ষ উপলক্ষে শেরপুরে হিজড়া গণশিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক সংঘের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি। ৭সেপ্টেম্বর সকাল ১১ টায় সদর উপজেলার আন্ধারিয়া সপ্নের ঠিকানা গুচ্ছগ্রামে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন।

শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল-মামুন এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হুইপ আতিউর রহমান আতিক এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলার চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি, ১২ নং কামারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বারী চাঁন, নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ।
এছাড়াও শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, হিজড়া কল্যাণ সমিতির সভাপতি নিশি বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিউর রহমান আতিক বলেন, হিজড়াদের স্বপ্নের ঠিকানা গুচ্ছগ্রাম পর্যায়ক্রমে উন্নতি করা হবে। এ গ্রামের প্রতি আমার সবসময় সুনজর থাকবে। তাদের যে কোন সমস্যায় আমার ব্যক্তিগত ভাবে সহযোগিতা অব্যাহত থাকবে। সেইসাথে নতুন অবস্থায় এ গুচ্ছগ্রামে বসবাসরত হিজড়াদের কর্মসংস্থান বৃদ্ধি করার লক্ষে ভেড়া পালনের জন্য নগদ ৩লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শেরপুরের হিজড়াদের কর্মসংস্থানের জন্য নানামুখী আলোচনা করা হয়। সেইসাথে প্রত্যেককে একটি করে প্রশিক্ষনের আওতায় আনার সকল ব্যবস্থা উপজেলা প্রশাসন করবেন বলে সভায় আশ্বস্ত করেন। উপস্থিত হিজড়াদের আগ্রহ অনুসারে ঢোল,হারমনি, তবলাসহ বেশ কয়েকটি সরন্জাম তাদের মাঝে তুলে দেওয়া হয়। একই সাথে শেরপুরের হিজড়াদের শিক্ষা খ্যাতে এগিয়ে নিতে সার্বিক সহযোগিতা আশ্বাস প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!