নিলামে নারায়ণগঞ্জের মসজিদ ভবন-সত্যবয়ান

নিলামে নারায়ণগঞ্জের মসজিদ ভবন-সত্যবয়ান

নারায়ণগঞ্জ প্রতিনিধি||নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ফতুল্লার পশ্চিম তল্লাস্থ বাইতুস সালাত জামে মসজিদ ভবন ভেঙ্গে পুনরায় নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে মসজিদ কমিটি। এজন্য পুরাতন ভবনটি বিক্রির জন্য শনিবার মসিজদ প্রাঙ্গণে নিলামের আয়োজন করা হয়েছে। মসজিদ কমিটি স্থানীয় মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। বুধবার মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদটির তিনতলা ভবনটি বিক্রির উদ্দেশ্যে শনিবার বিকেল ৩টায় নিলাম ডাকা হবে। নিলামে  অংশগ্রহণকরীদের শনিবার দুপুর ১২ টা থেকে দুপুর ২টা ৩০ মিনিটের মধ্যে ২০ হাজার টাকা জমা প্রদান করে তালিকাভুক্ত হতে হবে। নিলামে অংশগ্রহণে ইচ্ছুকদের মসজিদটি সরেজমিন পরিদর্শনের অনুরোধ জানানো হয়েছে। ২০ হাজার টাকা দিয়ে তালিকাভুক্ত হওয়া ছাড়াও আরো ছয়টি শর্ত যুক্ত করা হয়েছে নিলামে অংশগ্রহণকারীদের জন্য। নিলামে ডাকপ্রাপ্তির ৭ দিনের মধ্যে ভবনটির সম্পূর্ণ মূল্য বাইতুস সালাত বাইতুস সালাত জামে মসজিদের ব্যাংক একাউন্টে জমা করে কার্যদেশ গ্রহণ করতে হবে। কার্যদেশ পাওয়ার এক মাসের মধ্যে ভবনটি ভেঙ্গে অবমুক্ত করতে হবে। মসজিদের ব্যবহার্য জিনিস ছাড়া শুধু ভবনটি নিলামে তোলা হবে। ভবনটি ভাঙ্গার সময় কারো কোন ক্ষয়ক্ষতি হলে তার জন্য মসজিদ কমিটি দায়ী থাকবেনা। এছাড়া নিলাম ডাকার পরিমান যদি কম হয় তবে মসজিদ কমিটি নিলাম বাতিল করতে পারবে।  

উল্লেখ্য গত বছরের ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজের সময় মসজিদের ভেতর জমে থাকা গ্যাস বিস্ফোরিত হয়ে ভয়াবহ বিস্ফোরণে ৩৪  মুসল্লী নিহত হয়। এতে আহত হয় আরো ৪ জন।  বিস্ফোরণের পর দীর্ঘ এক বছর ধরে মসজিদটি বন্ধ রয়েছে। সম্প্রতি ছয়টি শর্ত দিয়ে মসজিদে নামাজ আদায়ের জন্য খুলে দেয় জেলা প্রশাসন। কিন্তু মসজিদ কমিটি ও স্থানীয় মুসল্লিরা মতবিনিময় করে মসজিদটি ভেঙ্গে পুনরায় নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!