শেরপুরের ঝিনাইগাতীতে তিন পাখি শিকারিকে জরিমানা-সত্যবয়ান

ঝিনাইগাতী শেরপুর প্রতিনিধি||শেরপুরের ঝিনাইগাতীতে ৩ পাখি শিকারিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৮ সেপ্টেম্বর বুধবার সকালে ঝিনাইগাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২০১২ সালের বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের (৩৮) ১ ধারা মোতাবেক তাদের প্রত্যেককে ৫ হাজার করে টাকা জরিমানা করেন। সেইসাথে শিকার করা পাখিগুলোও অবমুক্ত করা হয়।

সাজাপ্রাপ্ত শিকারিরা হচ্ছে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের আফছর আলীর ছেলে মোমিনুল ইসলাম, মুত আবু বকরের ছেলে সোরহাব উদ্দিন ও শ্রীবরদী উপজেলার শৈলারপাড় গ্রামের ইছাহাক আলী।

জেলা বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগ সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া এলাকায় ফাঁদ পেতে একটি চক্র পাখি শিকার করে আসছে- এমন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে অভিযান চালায় জেলা বন্যপ্রাণী সংরক্ষণ অফিস ও উপজেলা প্রশাসন। ওইসময় মোমিনুল ইসলাম, সোরহাব উদ্দিন ও ইছাহাক আলীকে ৪ টি বক, একটি ঘুঘু ও একটি শালিক পাখিসহ আটক করা হয়। পরে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রতিজনকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ওইসময় বনবিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা সুমন সরকার ও বন্যপ্রাণী রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.