করোনায় ৫৮ জনের মৃত্যু||সত্যবয়ান

করোনায় ৫৮ জনের মৃত্যু||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার||দেশে একদিনে করোনায় আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৭৯৪ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৮৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ২৪ হাজার ৮৯০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৭৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬১৭ জন এবং এখন পর্যন্ত  ১৪ লাখ ৬৮হাজার ২১১ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮০০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪৯৫টি নমুনা সংগ্রহ এবং ২৯ হাজার ৫৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯১ লাখ ৭৫ হাজার ৯১২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৭৬ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৮ জনের মধ্যে পুরুষ ৩৫ জন এবং নারী ২৩ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ২৯৪ জন এবং নারী ৯ হাজার ৫০০ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১০০ বছরের উপরে ১ জন, ৯০ থেকে ১০০ বছরের রয়েছেন ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

মারা যাওয়া ৫৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫০ জন এবং বেসরকারি হাসপাতালে ৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!