নকলায় কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ-সত্যবয়ান

নকলায় কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। ২২ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২ টার সময় উপজেলা কৃষি অফিসের সামনে এসব পণ্য বিতরণ অনুষ্ঠান শুরু হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহ মো.বোরহান উদ্দিন।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জাহিদুর রহমান,ভাইস চেয়ারম্যান মো.সারোয়ার আলম তালুকদার।

এসময় আরও উপস্থিত ছিলেন,নকলা উপজেলা কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উপকারভোগী কৃষক ও প্রিন্ট মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলায় মোট ৩০০ কৃষকের মাঝে ওই পণ্য বিতরণ করা হয়। জনপ্রতি ৫ কেজি মাসকালাই ডাল বীজ, যার মূল্য ৬০০ শত টাকা,১০ কেজি ডিএপি সার ১৬০ টাকা, ও ৫ কেজি এমওপি সার ৭৫ টাকা। বীজ ও সারের জনপ্রতি মোট মূল্য ৮৪৫ টাকা। সার ও বীজ পেয়ে নকলার কৃষকের মুখে হাসি ফিরে এসেছে।

কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ জানান, মাসকালাই বীজ ভেজে না খেয়ে সকল কৃষককে সঠিক ভাবে রোপন করতে বলেন এবং এর সঠিক তদারকি নেওয়া হবে বলেও সকলকে জানিয়ে দেন। এই বীজ বপন না করে যারা ভেজে খাবে পরবর্তীতে তারা সরকারের দেওয়া কৃষি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে বলে হুশিয়ার করে দেন।

Leave a Reply

Your email address will not be published.