নালিতাবাড়ীতে ৬প্রতিবন্ধি ভাই বোনের খাদ্য সহায়তায় এগিয়ে  এলেন এএসপি-সত্যবয়ান

নালিতাবাড়ীতে ৬প্রতিবন্ধি ভাই বোনের খাদ্য সহায়তায় এগিয়ে এলেন এএসপি-সত্যবয়ান

জাহেদুল রাসেল, নালিতাবাড়ী প্রতিনিধি:শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ৬ প্রতিবন্ধি ভাই-বোনের খাদ্য সহায়তায় এগিয়ে এলেন বাংলাদেশ পুলিশ নালিতাবাড়ী সার্কেল এর । ২৫ সেপ্টেম¦র শনিবার দুপুরে ওই পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী নালিতাবাড়ী সার্কেলের ফহফনয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আফরোজা নাজনীনের ব্যক্তি পক্ষে থেকে এ উপহার দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন এএসপি আফরোজা নাজনীন, নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল সহ সাংবাদিকদের নিয়ে শনিবার দুপুরে উপজেলার শমশ্চুড়া গ্রামে প্রতিবন্ধি পরিবারকে এই সহায়তা প্রদান করেন। এসময় ৬ প্রতিবন্ধি ভাই বোন এএসপি কে ইশারাতে কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা যায়।

উল্লেখ্য উপজেলার পোঁড়াগাও ইউনিয়নের শমশ্চুড়া গ্রামে ৬ প্রতিবন্ধির বাড়ি। এঁদের মধ্যে চার বোন ও দুই ভাই কেউ বাক প্রতিবন্ধি, কেউ আবার বাক ও দৃষ্টি প্রতিবন্ধি। একটা সময় ভিক্ষা করে দিন পার করতে হতো এই পরিবারের সদস্যদের। পরে ২০০৮ সালে স্থানীয় সাংবাদিকদের নজরে আসে পরিবারটি। এরপর বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলে দেশ-বিদেশ থেকে এই পরিবারটিকে মানুষ সহযোগীতা হাত বাড়িয়ে দেন। তাঁদের নামে অগ্রনী ব্যাংক নালিতাবাড়ী শাখায় একটি হিসাব রয়েছে। এই টাকায় দুই মাস পর পর পরিবারটিকে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব দে কেটু নিত্যপ্রয়োজনীয় বাজার করে দেন। পরে সাংবাদিক সদস্যরা মিলে সেই বাজার তাঁদের বাড়িতে দিয়ে আসেন। এএসপি আফরোজা নাজনীন পরিবারটিকে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন। তিনি পরিবারটির জন্য এক মাসের জন্য চাল,ডাল, তেল,ময়দা,আলু, পেয়াজ,রসুন,লবন,শুটকি মাছ কিনে দেন। এছাড়া পরিবারটিকে দেখে এএসপি আরো তিন মাসের নিত্যপ্রয়োজনীয় বাজার করে দেওয়ার আশ্বাস দেন।

প্রেস ক্লাব নালিতাবাড়ীর সাধারন সম্পাদক সাংবাদিক বিপ্লব দে বলেন ,এরা ছিলেন সাত ভাইবোন। গত বছর এদের বড় বোন মারা গেছেন। এঁদের মধ্যে চার ভাইবোনের প্রতিবন্ধি ভাতার কার্ড রয়েছে। এতে তো চলে না। দেশ বিদেশের মানুষের আন্তরিক সহযোগিতায় এদের খাবারের ব্যবস্থা হয়।

Leave a Reply

Your email address will not be published.