জামালপুরে বহুমুখী পাটজাত পণ্য উৎপাদন বিষয়ক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন-সত্যবয়ান

জামালপুরে বহুমুখী পাটজাত পণ্য উৎপাদন বিষয়ক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন-সত্যবয়ান

এএস পলাশ জামালপুর সংবাদদাতা||গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্রণালয়ের আওতাধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি)র উদ্যোগে এবং বহুমুখী পাটশিল্প উদ্যোক্তা সেবাকেন্দ্র (জেইএসসি) জামালপুরের আয়োজনে ‘সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে ১০ দিনব্যাপী বহুমুখী পাটজাত পণ্য উৎপাদন বিষয়ক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গত ২০ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত এ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ গ্রহণ করেন ২০ জন প্রশিক্ষণার্থী। তন্মধ্যে ১৯ জন নারী এবং একজন পুরুষ। এই প্রশিক্ষণ গ্রহণ করে প্রশিক্ষণার্থীবৃন্দ বহুমুখী পাটজাত শিল্পের উদ্যোক্তা হিসেবে নিজেদের অবস্থান তৈরী ও পাটজাত পণ্য উৎপাদন এবং বাজার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

এ উপলক্ষে জামালপুর শহরের তমালতলাস্থ নিউ হবিবর রহমান মার্কেটে বহুমুখী পাটশিল্প উদ্যোক্তা সেবাকেন্দ্র (জেইএসসি)’র কার্যালয়ে বুধবার সকালে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সেন্টার ইনচার্জ মোঃ দিদারুল হক। সঞ্চালনা করেন, সম্প্রসারণ ও বিপণন সহকারী মোঃ মোফাখ্খারুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রশিক্ষক সালেহা বেগম।

আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেসক্লাব জামালপুর জেলা শাখার আহ্বায়ক ও জাতীয় দৈনিক একুশে সংবাদ পত্রিকার জামালপুর জেলা প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার সহ-সম্পাদক সিনিয়র সাংবাদিক সৈয়দ মুনিরুল হক নোবেল, বাংলাদেশ প্রেসক্লাব জামালপুর জেলা শাখার সদস্য সচিব মীর আব্দুস সালাম জাহাঙ্গীর।

Leave a Reply

Your email address will not be published.