ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের আত্মঘাতী সিদ্ধান্ত প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি কেন্দ্রীয় নেতাদের

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের আত্মঘাতী সিদ্ধান্ত প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি কেন্দ্রীয় নেতাদের

বুলবুল আহম্মেদ|| আন্তর্জাতিকমানের ৪বছর মেয়াদি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩বছরে রুপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ বিএনবিসি -২০২০ এর বিতর্কিত ধারা উপধারা সংশোধন ছাত্র শিক্ষক ও পেশাজীবিদের পেশাগত সামস্যা সমাধান এবং ডিগ্রি ইন্জিনিয়ারদের সংগঠন আইইবি’র ষড়যন্ত্রের বিরুদ্ধে শেরপুরে প্রতিবাদ সভা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় শহরের নিউমার্কেটস্থ জেনিক কার্যালয়ে এ প্রতিবাদ সভায় আয়োজন করেন বাংলাদেশ ডিপ্লোমা ইন্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ শেরপুর কমিটি।

প্রতিবাদ সভায় প্রকৌশলী শামীম হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ অঞ্চলের আইডিইবি এর সভাপতি অজয় কুমার সরকার।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ারস বাংলাদেশ শেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আইডিইবি এর সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী রেহান মিয়া, ময়মনসিংহ জেলা আইডিইবি এর সভাপতি একে এম তাজুল ইসলাম, কেন্দ্রীয় ডিপ্লোমা বঙ্গবন্ধু পরিষদ এর সহ-সভাপতি মোতাসিম বিল্লাহ নাসিম।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ২৪ মে২১ শিক্ষা মন্ত্রণালয়ের সভায় আন্তর্জাতিক মানসম্পন্ন ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ হ্রাস করে ৩ বছরে রূপান্তরের যে হটকারী আত্মঘাতী সিদ্ধান্ত নেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে সেটিকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাব্যবস্থা ধ্বংসের গভীর ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে তীব্র প্রতিবাদ জানিয়েছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)।

বক্তারা আরো বলেন, এ ধরনের আত্মঘাতি ও হটকারি সিদ্ধান্ত প্রত্যাহার ও সকল অসৎ উদ্দেশ্যমূলক কার্যক্রম বন্ধের আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, এ ধরনের অদূরদর্শী ও আত্মঘাতি সিদ্ধান্ত থেকে শিক্ষা মন্ত্রণালয় সরে না আসলে কোভিড-১৯ এর চলমান সংকট উপেক্ষা করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের শিক্ষার্থী ও শিক্ষকগণ সমন্বিতভাবে দেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!