শেরপুরে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ে সদর থানা পুলিশের মতবিনিময়-সত্যবয়ান

শেরপুরে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ে সদর থানা পুলিশের মতবিনিময়-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ||শেরপুরে আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২১ উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্যবিধি মেনে সার্বিক নিরাপত্তার পরিকল্পনা নিয়ে সদর থানা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(৩অক্টোবর) রবিবার দুপুরে শেরপুর সদর থানা প্রাঙ্গনে বিভিন্ন পূজা মণ্ডপের প্রতিনিধিদের নিয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মনসুর আহাম্মদ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ হান্নান মিয়া।

শেরপুর সদর থানার উপ-পুলিশ পরিদর্শক সুমন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক টিআই জাহাঙ্গীর আলম, শেরপুর প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক মে. মেরাজ উদ্দিন, সদর থানার ওসি (তদন্ত) বন্দে আলী, সদর থানার সেকেন্ড অফিসার খোকন চন্দ্র সরকার, জেলা জেলা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা বিজয় কৃষ্ণ চক্রবর্তী, পূজা বিষয়ক সম্পাদক প্রদীপ চক্রবর্তী প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হান্নান মিয়া বলেন, পূজা উদযাপন কমিটির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশনাসহ ট্রাফিক ব্যবস্থাপনা জোরদারের জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া যাতে দুর্গাপূজা উদযাপিত হয় সেই দিকে খেয়াল রাখতে হবে। একই সঙ্গে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার প্রতিও আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, এ উৎসবে কেউ যাতে কোন বিশৃঙ্খলা না করে সেদিকে খেয়াল রাখতে হবে।

সভাপতির বক্তব্যে ওসি মনসুর আহম্মদ বলেন, সদর উপজেলায় দূর্গোৎসব শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে উদযাপনে সার্বিক নিরাপত্তায় আইন শৃংখলা বাহিনী দায়িত্ব পালন করবে। এছাড়া করোনা পরিস্থিতিতে প্রতিটি পূজামন্ডপের প্রবেশ পথে হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা এবং আগত ভক্তদের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। মেটাল ডিটেক্টর মেশিনসহ নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে আগতদের দেহ তল্লাশির ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন, কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে পুলিশ, র‍্যাব বিশেষ টহলে থাকবে। সভায় আসন্ন শারদীয় দূর্গা পূজা উদযাপনে শান্তি শৃংখলা বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান। প্রসঙ্গত, শেরপুর সদর উপজেলায় ৬৬টি পূজা মন্ডপে প্রতিমা শোভা পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!