জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে শেরপুরে র‍্যালি-সত্যবয়ান

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে শেরপুরে র‍্যালি-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার :শেরপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন” এই প্রতিপাদ্য সামনে রেখে শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ৬ অক্টোবর বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। পরে র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রশিক্ষণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ।
র্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ। এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নজরুল ইসলাম, শেরপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া শিবু, শেরপুর মডেল গার্লস ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক তপন সরোয়ারসহ সদর উপজেলার ১৪ ইউনিয়নের ইউপি সচিবগণ উপস্থিত ছিলেন।
র্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিনের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ। এসময় তিনি বলেন, সারাদেশের ন্যায় সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এই জন্ম নিবন্ধন কার্যক্রম অনলাইনে মাধ্যমে চলমান রয়েছে। প্রতিটি শিশুর জন্ম হলেই তার জন্ম নিবন্ধন করতে হবে আবার কেউ মারা গেলে তারও মৃত্যু নিবন্ধন সংশ্লিষ্ট পৌরসভা ও ইউনিয়ন পরিষদে গিয়ে করতে হবে। জন্ম নিবন্ধন কার্যক্রম অনলাইনের কারণে কোন ব্যক্তি অনিয়ম ও দুর্নীতি করতে পারছে না। বর্তমানে এই জন্ম নিবন্ধন সকল কাজে প্রয়োজন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!