সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজাঁ আনুষ্ঠানিক ভাবে শুরু-সত্যবয়ান

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজাঁ আনুষ্ঠানিক ভাবে শুরু-সত্যবয়ান

ঝিনাইগাতী শেরপুর প্রতিনিধি:সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় বড় উৎসব শারদীয়া দূর্গা পূজাঁ উপলক্ষ্যে ধর্মীয় ভাব-গাম্ব্যিয্যর মধ্য দিয়ে সারা দেশের ন্যায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সকল পূজাঁ মন্ডপে প্রতিমা নির্মাণ ও সাজানোর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দেবী ভক্ত পূজারীরা।

এখন মন্ডপগুলোতে লাইটিং সাজ ,সাজ রব,গেট নির্মাণ ও দর্শানার্থীদের বসার কাজও শেষ হয়েছে। ১১ই অক্টোবর আজ সোমবার থেকে বেল তলায় কলা-বৌ ষষ্ঠীর মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজাঁ আনুষ্ঠানিক ভাবে শুরু হবে। ঝিনাইগাতী উপজেলাতে এবার ১৯টি মন্ডপে পূজাঁ অনুষ্ঠিত হবে।

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গোৎসব নির্বিঘ্নে পালন করার জন্য স্থানীয় প্রশাসন কেমন ব্যবস্থা গ্রহন করেছেন, তা জানার জন্য উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ ও ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ফায়েজুর রহমানেরর সাথে যোগাযোগ করা হলে তারা জানান, প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে । উপজেলায় ১৯টি পূজাঁ মন্ডপে পূজা উদযাপন কমিটির পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে ।

উপজেলা পূজাঁ উদযাপন কমিটির সভাপতি গোপাল সেন গুপ্ত ও সাধারণ সম্পাদক শ্রী বিশ্ব জিৎ রায় জানান, আজ থেকে পূজা শুরু হয়েছে । আমাদের পক্ষ থেকে সকল প্রস্তুতি শেষ হয়েছে । প্রশাসনের পক্ষ থেকে আমাদের সহযোগিতা করা হচ্ছে । আশা করছি সকলের সহযোগিতায় আমাদের উৎসবটি আনন্দ উল্লাসের মধ্য দিয়ে অতিবাহীত করতে পারবো । প্রশাসনের কঠোর নজরদারীতে কোন অপ্রতিকর ঘটনা ঘটবে না বলে জানায় । উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ ও থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ ফায়েজুর রহমান সঙ্গিয় অফিসার নিয়ে মন্ডপগুলো পরিদর্শন করে প্রত্যেক মন্ডপের সভাপতি/সম্পাদকদের দিকনির্দেশনা মূলক ব্যাবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে ।

Leave a Reply

Your email address will not be published.