বিরল রোগে আক্রান্ত  চিকিৎসা হলে বাঁচবে শিশু সালমান-সত্যবয়ান

বিরল রোগে আক্রান্ত চিকিৎসা হলে বাঁচবে শিশু সালমান-সত্যবয়ান

আবু তোরাব,ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধি||ময়মনসিংহের ত্রিশালে বিরল রোগে আক্রান্ত সাড়ে সাত বছর বয়সি শিশু সালমান কাতরাচ্ছে মৃত্যু যন্ত্রণায়। উপজেলার সাখুয়া ইউনিয়নের গণ্ডখোলা ফকিরবাড়ী এলাকার সজল মিয়ার ছেলে সালমান ছয় মাস বয়স থেকে শরীরে ছোপ ছোপ দাগ দেখা যায়। ধীরে ধীরে সারা শরীরে তা ছড়িয়ে পড়ে। এ বিরল রোগে আক্রান্ত সন্তানকে বাঁচাতে বাবা-মা নিজেদের সহায়সম্বল বিক্রি করে দিয়েছেন।

সালমানকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকার বারডেম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়। ১০ মাস আগে সালমানকে ঢাকা মেডিকেল কলেজে ৭টি অপারেশন করা হয়। সে অপারেশন বাবদ আড়াই লাখ টাকা খরচ হয়েছে। চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন সালমানকে ভালো চিকিৎসা করালে সে স্বাভাবিক জীবনে ফিরে আসবে। তার চিকিৎসা বাবদ এ পর্যন্ত ব্যয় হয়েছে ১৫ লাখ টাকা। এখন টাকার অভাবে শিশুটির চিকিৎসা করতে পারছে না পরিবার। সালমান যন্ত্রণায় সারা রাত কান্নাকাটি করে, কাউকে ঘুমাতে দেয় না।

সালমানের বাবা সজল মিয়া বলেন, ছেলের ছয় মাস বয়স থেকে বিভিন্ন জায়গায় চিকিৎসা করে এখন আমি নিঃস্ব। আমার স্ত্রী ও আমি গার্মেন্টসে চাকরি করতাম। যা টাকা জমিয়েছিলাম সব চিকিৎসা বাবদ খরচ হয়ে গেছে। ছেলে সারা রাত আমার পা ধরে কন্নাকাটি করে বলে ‘বাবা ডাক্তারের কাছে নিয়ে যাও।’ তার এ কান্না আর সহ্য করতে পারছি না। তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবান মানুষের সাহায্য চাই।

সাহায্য পাঠানোর ঠিকানা- সজল মিয়া, বিকাশ : ০১৭৩৭৫০৫০৬৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!