শেরপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের দুর্গোৎসব সমাপ্ত পরিদর্শনে হুইপ আতিক-সত্যবয়ান

শেরপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের দুর্গোৎসব সমাপ্ত পরিদর্শনে হুইপ আতিক-সত্যবয়ান

স্টাফ রিপোর্টারঃ শেরপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব সমাপ্ত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শেরপুর শহরের প্রায় অর্ধশত মন্ডপের প্রতিমা শোভাযাত্রা সহকারে গোপালবাড়ী এলাকার আড়াইআনী জমিদারবাড়ির পুকুরে বিসর্জন দেওয়া হয়। এ সময় হিন্দু সম্প্রদায়ের ভক্তরা একে অপরের সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করেন।

প্রতিমা বিসর্জন পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. নজরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি হরিদাস সাহা ও হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি ও সাদিয়া রহমান অপি।

বিজয়া দশমীর এক সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সুব্রত কুমার দে। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর পূজা উদযাপন পরিষদের শহর কমিটির সাধারণ সম্পাদক রাজন সরকার। উপস্থিত ছিলেন পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত,জেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি যাদব চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক বিনয় কুমার সাহা, উপদেষ্টা দেবাশীষ সাহা রায় প্রমুখ।

বিপুলসংখ্যক হিন্দুভক্ত ও সাধারণ মানুষ বিসর্জন অনুষ্ঠানটি প্রত্যক্ষ করেন। এ সময় গোপালবাড়ী পূজামন্ডপে হিন্দু নারীরা সিঁদুর খেলায় অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!