বশেফমুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা আসন পড়েছে আঠারো শত শিক্ষার্থীর-সত্যবয়ান

বশেফমুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা আসন পড়েছে আঠারো শত শিক্ষার্থীর-সত্যবয়ান

মোঃ আব্দুল গফুর, বশেফমুবিপ্রবি। সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) কেন্দ্রে রবিবার (১৭ অক্টোবর) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ওই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত পরীক্ষায় ৭০০ শিক্ষার্থী অংশ নেন। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ এবং ট্রেজারার জনাব মোহাম্মদ আবদুল মাননান ভর্তি পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির প্রধান সমন্বয়ক প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও GST গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির প্রতিনিধি প্রফেসর মো. আবদুল আজিজ, বশেফমুবিপ্রবি রেজিস্ট্রার জনাব খন্দকার হামিদুর রহমান, বশেফমুবিপ্রবির আইটি কনসালট্যান্ট প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, ভর্তিচ্ছুক পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে এ বছর ২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কার্যক্রম শুরু করলেও বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

‘সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী-অভিভাবক, স্থানীয় প্রশাসন, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করি।’

এদিকে মাননীয় উপাচার্য এ-ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সুসম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি আগামীতে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষাসমূহ সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে এলাকাবাসী, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এর আগে যথাযথ স্বাস্থবিধি অনুসরণ করে সকাল ১১টা থেকে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করানো হয়।

উল্লেখ্য, ২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় GST গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। বশেফমুবিপ্রবি কেন্দ্রে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ মিলিয়ে মোট ১ হাজার ৮২১ জন পরীক্ষার্থী অংশ নেবেন। গুচ্ছ ভর্তি ব্যবস্থায় ১৭ অক্টোবর ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ৭০০ জন, ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক বিভাগের ৭০০ জন ও ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ৪২১ জন গুচ্ছ ভর্তি পরীক্ষায় বঙ্গমাতা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!