নকলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট, ২ ব্যবসায়ীকে জরিমানা-সত্যবয়ান

নকলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট, ২ ব্যবসায়ীকে জরিমানা-সত্যবয়ান

নকলা(শেরপুর)প্রতিনিধি:শেরপুরের নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে অবৈধ চায়না কারেন্ট জাল জব্দ পূর্বক পুড়িয়ে বিনষ্ট এবং ২ ব্যবসায়ীকে দুটি ভিন্ন ভিন্ন মামলায় জরিমানা করা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) নকলা বাজারের অভিযান পরিচালনা করে দুইটি দোকান থেকে মাছ ধরার ২৩৮ পাউন্ড অবৈধ কারেন্ট জাল ও ৩ টি বড় চায়না জাল জব্দ করে বিধিমোতাবেক পুড়িয়ে বিনষ্ট করার পাশাপাশি মো. আরিফ মিয়া ও রফিকুল ইসলাম সুজন নামে দুই ব্যবসায়ীকে দুটি ভিন্ন মামলায় মোট ১৮হাজার টাকা জরিমানা করা হয়।

মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর আওতায় অবৈধ কারেন্ট জাল ও চায়না জাল আমদানি, মজুদ ও বিক্রয়ের দায়ে এসব দন্ড করা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক হিসেবে আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মেদ। অভিযান পরিচালনায় সার্বিক সহায়তা প্রদান করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অনিক রহমানসহ বাংলাদেশ পুলিশ বিভাগের নকলা থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যগন।

এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আওতাধীন লিফগণ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও বিভিন্ন পেশাশ্রেণির জনগন উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মেদ এবং সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অনিক রহমান জানান, মৎস্য সুরক্ষা ও সংরক্ষণে ভ্রাম্যমান আদালতের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!