নকলা প্রেসক্লাবকে নগদ অর্থ ও ফার্নিচার আসবাবপত্র উপহার দিলেন বিভিন্ন মহল-সত্যবয়ান

নকলা প্রেসক্লাবকে নগদ অর্থ ও ফার্নিচার আসবাবপত্র উপহার দিলেন বিভিন্ন মহল-সত্যবয়ান

রেজাউল হাসান সাফিত,নকলা(শেরপুর)প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলার ঐতিহ্যবাহী নকলা প্রেসক্লাবের উন্নয়নে তথা ক্লাবের অফিসের জন্য উপহার হিসেবে নগদ টাকা, চেয়ার-টেবিল ও টেলিভিশনসহ অফিসে ব্যবহার উপযোগী প্রয়োজনীয় বিভিন্ন আসবাবপত্র প্রদান করেছেন বিভিন্ন দাতা ব্যক্তি ও সংস্থা।

রবিবার (২৪ অক্টোবর) বিকেলে নকলা প্রস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও খইড়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হোসেন প্রেস ক্লাব অফিসে গিয়ে ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সাধারন সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুর হাতে আরএফএল কোম্পানীর দশটি চেয়ার তোলেদেন। এসময় প্রেস ক্লাবের প্রচার-প্রকাশনা সম্পাক নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভসহ অন্যান্য সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

তাছাড়া পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটনের ছোট ভাই বিশিষ্ট ঠিকাদার শাকিল মাহমুদ সম্রাট র‌্যাংগস কোম্পানীর ৩২ ইঞ্চি রঙিন স্মার্ট টেলিভিশন তাঁর নিজস্ব লোক মারফত ক্লাবে পৌঁছেদেন। এসময় প্রেস ক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া রাজধানী ঢাকাস্থ এ.আর মিন্টু ফাউন্ডেশন ও ইজি বাংলার পরিচালক আতিকুর রহমান মিন্টু প্রেস ক্লাবের জন্য আসবাবপত্র বানাতে তাঁর সংস্থার পক্ষে নগদ ১০ হাজার টাকা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুর বিকাশ একান্টে পৌঁছে দিয়েছেন।

অন্যদিকে, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সহ-সভাপতি ও ইকরা বুক হাউজের প্রোপাইটর ফকির মুহাম্মদ ওবায়দুল হক প্রেস ক্লাব অফিসের জন্য বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-এঁর বাধাই করা অফিসিয়াল ছবি উপহার হিসেবে প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন-এর হাতে তোলেদেন।

নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও সাধারন সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুসহ ক্লাাবের অনেকে জানান, সাংবাদিকতা হলো রাষ্ট্রের চতুর্থ শক্তি। এই মহান পেশার হাতে গুণা কয়েকজন সাংবাদিকদের নিজদের মধ্যে কাদা ছিটানোর পরিবেশ বন্ধ করার লক্ষ্যে চলতি বছরের গত মার্চ মাসের শেষ সপ্তাহে জেলা প্রেসক্লাব ও ইয়্যুথ রিপোর্টারস ক্লাবের সাবেক ও বর্তমান কমিটির নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায়ের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগন, পুলিশ ও আনসার বিভাগের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, প্রথিতযশা সাংবাদিকগনসহ সর্বস্তরের জনগণের উপস্থিতিতে এবং সম্পূর্ণ গণতান্ত্রিক উপায়ে গোপন ব্যালটে ভোটের মাধ্যমে নির্বাচিত একটি কমিটি উপজেলাবাসীকে উপহার দেওয়া হয়েছে। এতেকরে অন্তত নকলা উপজেলায় সাংবাদিকদের মধ্যে কোন প্রকার বিরোধ নেই।

দীর্ঘদিন পরে হলেও নকলায় সাংবাদিকদের মধ্যে এমন সুস্থ্য-সুন্দর ও সৌহাদ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি হওয়ায় সবাই খুশি। অনেকে খুশি হয়ে প্রেসক্লাবের উন্নয়নের জন্য বিভিন্ন উপহার সমগ্রী প্রদান করছেন। নকলা প্রেস ক্লাবের সাংবাদিকদের সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড প্রচার-প্রকাশ করাসহ বিভিন্ন কর্মকান্ডে তাদের সরাসরি সশ্লিষ্টতা দেখে অনেকে সন্তুষ্ট হয়ে স্বেচ্ছায় বিভিন্ন আসবাবপত্র দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ওইসব আসবাবপত্র বানানো শেষ হলেই যতদ্রুত সম্ভব প্রেস ক্লাবে পৗঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন উপহার হিসেবে দিতে স্বেচ্ছায় প্রতিশ্রুতিবদ্ধ শুভাকাঙ্খী অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!