শেরপুরে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠানে কিশোর-কিশোরী শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা প্রদান-সত্যবয়ান

শেরপুরে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠানে কিশোর-কিশোরী শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা প্রদান-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: শেরপুর জেলায় বেসরকারি সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা নিবন্ধন নং-শের-০০৭৩৩ এর আয়োজনে ও শেরপুর পৌরসভার সহযোগিতায় শনিবার সকাল ১১টায় শেরপুর জেলা শহরের ঐতিহ্যবাহী জি কে পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে কিশোর-কিশোরী শিক্ষার্থীদেরকে স্বাস্থ্য সুরক্ষায় সচেতনতা ও স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।
জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মোঃ ইমদাদুল হকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার উপদেষ্টা ও শেরপুর জেলা বিএমএ সভাপতি ডাঃ এমএ বারেক তোতা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার সভাপতি ও স্বাধীনতা চিকিৎসা পরিষদ আহ্বায়ক এটিএম মামুন জোস।
এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় জি কে পাইলট উচ্চ বিদ্যালয়ের উপস্থিত কিশোর-কিশোরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্য সচেতনতা ও সূরক্ষায় তাদের করণীয় সম্পর্কে বিস্তারিত বলেন। বক্তব্য শেষে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার মেডিকেল টিম দুইশত কিশোর-কিশোরীদের কাউন্সিলিং, ব্লাড গ্রুপিং, প্রেসার, ওজন ও উচ্চতা পরিমাপসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।
সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা ২০১৮ সাল থেকে পৌরসভায় টিকাদান কার্যক্রমের মাধ্যমে যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে মা ও শিশু স্বাস্থ্য, টিকাদান কর্মসূচি শিশুদের পুষ্টির অবস্থা নিরুপন, কিশোর, কিশোরীদের স্বাস্থ্যসেবা ও চাহিদা অনুযায়ী যে কোন বয়সের জনগণকে সাধারণ স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।
বর্তমানে শেরপুর পৌরসভার সহায়তায় ৭টি ওয়ার্ডে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। বিদ্যালয় ও মাদ্রাসাসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.