মঙ্গলবার যেসব স্কুলের শিক্ষার্থীরা টিকা পাবে-সত্যবয়ান

মঙ্গলবার যেসব স্কুলের শিক্ষার্থীরা টিকা পাবে-সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক||পাঠদান কার্যক্রম স্বাভাবিক করতে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। প্রথম দিন সোমবার (১ নভেম্বর) শুধু মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকাদান কর্মসূচি চলে।

তবে মঙ্গলবার (২ নভেম্বর) থেকে রাজধানীর ৮টি কেন্দ্রে একযোগে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরীর সই করা অফিস আদেশে জারি করা হয়েছে।

এতে বলা হয়, টিকা দেওয়া শুরু হবে সকাল ৯টা থেকে। আর চলবে দুপুর ৩টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে থাকবে ১০টি বুথ। প্রতিটি বুথে আনুমানিক ২০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। শিক্ষার্থীদের টিকা কার্ডের দুইটি কপি সঙ্গে নিয়ে কেন্দ্রে যেতে হবে।

মঙ্গলবার যেসব কেন্দ্র টিকা পাবে শিক্ষার্থীরা

হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্র: এ কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে। আর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত টিকা পাবে স্যার উইলসন স্কুলের শিক্ষার্থীরা।

সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র: এখানে সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। আর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত এ কেন্দ্রে টিকা পাবে স্যার উইলসন স্কুলের শিক্ষার্থীরা।

চিটাগং গ্রামার স্কুল কেন্দ্র: এ কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিটাগং গ্রামার স্কুল, বটমী হোম বালিকা উচ্চ বিদ্যালয়, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। এরপর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত টিকা পাবে হলিক্রস বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র: সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা পাবে। আর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে।

ঢাকা কমার্স কলেজ কেন্দ্র: সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা কমার্স কলেজ, আহসানিয়া মিশন স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত বিসিআইসি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে।

কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র: সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কেন্দ্রে কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ, বিসিএসআইআর হাই স্কুল অ্যান্ড কলেজ, ধানমন্ডির ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে। আর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত টিকা পাবে মোহাম্মদ প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

সাউথ ব্রিজ স্কুল কেন্দ্র: এখানে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সাউথ ব্রিজ স্কুল, উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ এবং দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত মাইলস্টোন কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে।

স্কলাসটিকা স্কুল কেন্দ্র: সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কলাসটিকা স্কুল এবং দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের শিক্ষার্থীরা টিকা পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!