নকলায় যথাযথ মর্যাদায় জেল হত্যা দিবস পালিত-সত্যবয়ান

নকলায় যথাযথ মর্যাদায় জেল হত্যা দিবস পালিত-সত্যবয়ান

নকলা (শেরপুর) প্রতিনিধিঃ শেরপুরের নকলায় যথাযোগ্য মর্যাদায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে শোকাবহ জেলহত্যা দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে ৩ নভেম্বর বুধবার সকালে জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি তাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, কালো ব্যাজ ধারন, নকলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকাসহ দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন,সহ-সভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল ও আব্দুল খালেক, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ্। উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ,যুগ্ম আহ্বায়ক আঃ মন্নাফ খান, উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সূত্র ধরসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাতে কিছু বিপথগামী সেনা কর্মকর্তা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মম ভাবে হত্যা করে। এ গঠনার মাত্র আড়াই মাসের মাথায় তথা ৩ নভেম্বর জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এ.এইচ.এম কামরুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভিতরে নির্মমভাবে হত্যা করা হয়। জাতীয় চার নেতার স্মরণে দেশের জনগণ ৩ নভেম্বর তারিখটিকে জেল হত্যা দিবস হিসেবে পালন করে আসছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!