শেরপুরে কিশোর গ্যাং অপসংস্কৃতি এবং আমাদের করণীয় সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত-সত্যবয়ান

শেরপুরে কিশোর গ্যাং অপসংস্কৃতি এবং আমাদের করণীয় সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: “সবার হোক একটাই পন, কিশোর অপরাধ করবো দমন”এ স্লোগানটি সামনে রেখে শেরপুরে র‍্যাব-১৪, সিপিসি-১ জামালপুর ক্যাম্প কর্তৃক “কিশোর গ্যাং অপসংস্কৃতি এবং আমাদের করণীয় সম্পর্কিত এক আলোচনা সভা জি কে পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে ৩ নভেম্বর বুধবার দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়েছে।
জি কে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও র‍্যাব-১৪, সিপিসি-১ কোম্পানী জামালপুর ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।
প্রধান অতিথি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেন, কিশোর গ্যাং অপসংস্কৃতি বর্তমান সময়ে খুবই আলোচিত একটি বিষয়। তিনি র‍্যাবকে সাধুবাদ জানান এ বিষয়ে আলোচনা করার জন্য এবং শিক্ষার্থীদের কিশোর গ্যাং অপসংস্কৃতি থেকে দুরে থাকার নির্দেশ দেন। এছাড়াও তিনি শিক্ষার্থীদের বলেন, ধৈযর্য সহকারে পড়াশোনা করবে, বাবা মায়ের নির্দেশনা মোতাবেক ভালো মানুষ হতে হবে। সঠিকভাবে লেখাপড়া করে ভালো মন নিয়ে বড় হতে হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, র‍্যাব-১৪, সিপিসি-১ জামালপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহা। এসময় তিনি বলেন, প্রত্যেক মা-বাবাকে তার সন্তান কার সাথে মেলামেশা করছে, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত যায় কিনা, পড়াশোনা ঠিকমতো করে কিনা, শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত যাবতীয় শিক্ষা কার্যক্রম সঠিকভাবে সম্পাদন করে কিনা, কোনও ধরনের মাদক গ্রহণ করে কিনা, যথাসময়ে বাসায় ফিরে কিনা এবং প্রয়োজনের চেয়ে অতিরিক্ত খরচ করে কিনা এসব বিষয়ে খেয়াল রাখার আহ্বান জানান। এছাড়াও পরিবারসহ শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কিশোরদেরকে দেশীয় সংস্কৃতি চর্চায় আগ্রহী করে তুলতে হবে। এসব দিকে খেয়াল রাখলেই সমাজ থেকে কিশোর গ্যাং অপসংস্কৃতি অনেকাংশেই কমে যাবে বলে তিনি এমনটাই বলেন।
আলোচনা শেষে কিশোর গ্যাং অপসংস্কৃতি এবং আমাদের করনীয় বিষয়ে একটি প্রেজেন্টেশন দেখানো হয় এবং শিক্ষার্থীদের সাথে কিশোর অপরাধ বিষয়ে মতবিনিময় করা হয় এবং কিশোর অপরাধ বিষয়ে টি ভি সি প্রদর্শন করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক ও স্কুল শিক্ষার্থীর অভিভাবক জিএইচ হান্নান।
এসময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!