শেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন-সত্যবয়ান

শেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার||‘শেখ হাসিনার উন্নয়ন, প্রতি উপজেলায় ফায়ার স্টেশন, মুজিববর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ এসব প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ৪ নভেম্বর বৃহস্পতিবার সকালে শহরের নারায়ণপুরস্থ ফায়ার সার্ভিস স্টেশন প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন শেরপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জিল্লুর রহমান সিদ্দিকী। ফায়ার ফাইটার মো. আক্তারুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ডিএম সাদিক আল শাফিন ও সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বন্দে আলী মিয়া।
এ সময় বক্তারা বলেন, ফায়ার সার্ভিস দেশের যেকোন দুর্যোগে জনগণের পাশে দাঁড়ায়। দুর্যোগকালীন সময়ের জন্য ফায়ার সার্ভিসের পাশাপাশি যেন স্বেচ্ছাসেবীরাও কাজ করতে পারে সেজন্য প্রশিক্ষণ দিয়ে দক্ষ ভলান্টিয়ার দল গঠন করা হবে।
আলোচনা শেষে অগ্নিনির্বাপণী ও উদ্ধারকারী যন্ত্রসমূহ প্রদর্শনী ও মহড়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ সময় ফায়ার সার্ভিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, যুব রেড ক্রিসেন্টের সদস্যবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!