শিক্ষক-কর্মচারীর সন্তানদের জন্য ভর্তি কোটা নির্ধারণ-সত্যবয়ান

শিক্ষক-কর্মচারীর সন্তানদের জন্য ভর্তি কোটা নির্ধারণ-সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক|| নতুন বছরের স্কুলভর্তি নীতিমালায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীর সন্তানদের ভর্তিতে কোটা নির্ধারণ করা হয়েছে। তাদের সন্তানদের জন্য আসন সংরক্ষিত রেখে বাকি শূন্যপদের তালিকা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ভর্তির পদ্ধতি নির্ধারণ এবং বিদ্যমান ভর্তি নীতিমালা সংশোধনে গত ৩ নভেম্বর ভর্তি কমিটির সভা হয়েছে। সেখানে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-কর্মচারীর ভর্তির উপযুক্ত সন্তান সংখ্যার সমসংখ্যক আসন সংরক্ষিত থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বলা হয়েছে, শিক্ষক বালক বিদ্যালয়ে কর্মরত থাকলে তার সন্তান বালিকা হলে পার্শ্ববর্তী সরকারি বালিকা বিদ্যালয়ে আসন সংরক্ষিত রাখতে হবে। একইভাবে কোনো শিক্ষক বালিকায় কর্মরত থাকলে আর তার সন্তান বালক হলে তার জন্য পাশের সরকারি বালক বিদ্যালয়ে আসন সংরক্ষিত রাখতে হবে। তাই অনলাইনে ভর্তির জন্য শূন্য আসনের তথ্য দেওয়ার সময় শিক্ষক-কর্মচারীর সন্তানদের সংখ্যা সংরক্ষিত রেখে বাকি আসনগুলোর তথ্য দিতে হবে স্কুল কর্তৃপক্ষকে।

১৭ থেকে ২২ নভেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানপ্রধানরা নিজ নিজ প্রতিষ্ঠানের শূন্য আসনসহ অন্যান্য তথ্য টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটের এই যঃঃঢ়://মংধ.ঃবষবঃধষশ.পড়স.নফ ঠিকানায় প্রবেশ করে দেবেন। বিষয়টি মাঠ কর্মকর্তার নিজ নিজ আওতাধীন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সব প্রতিষ্ঠানপ্রধানকে অবহিত করতে (ফফ-(ংবপ@ফংযব.মড়া.নফ) ইমেইল ঠিকানায় ছক আকারে আগামী ২২ নভেম্বরের মধ্যে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!