শেরপুরে নবারুণকে হতাশায় ডুবিয়ে ফাইনালে জি.কে পাইলট||সত্যবয়ান

শেরপুরে নবারুণকে হতাশায় ডুবিয়ে ফাইনালে জি.কে পাইলট||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||প্রথম ম্যাচে হারলেও পর পর দুই ম্যাচ জিতে শেরপুরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের ফাইনালে ওঠেছে ঐতিহ্যবাহী জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়। ১৮ এপ্রিল সোমবার গ্রুপের শেষ ম্যাচে নবারুণ পাবলিক স্কুলকে হতাশায় ডুবিয়ে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় জি.কে পাইলটের কিশোর ক্রিকেটাররা। স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ছিলো দু’দলের জন্যই ফাইনালে ওঠার লড়াই। এতে প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন সরকারি ভিক্টোরিয়া একাডেমীকে হারিয়ে নবারুণ পাবলিক স্কুল চমক দেখালেও পর পর দুই ম্যাচে ব্যর্থ হওয়ায় তারা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে। অন্যদিকে পর পর দুই ম্যাচে জয় নিয়ে আগেই ফাইনালে ওঠা আইডিয়াল প্রিপারেটরি এন্ড হাইস্কুলের সাথে আগামী ২১ এপ্রিল ফাইনালে মোকাবেলা করবে জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়।

সকালে টস হেরে ব্যাট করতে নামা নবারুণ পাবলিক স্কুলের ব্যাটাররা শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে। তবে নির্ধারিত ৫০ ওভারের খেলায় লোয়ার অর্ডারের দৃঢ়তায় শেষপর্যন্ত ৩১.৪ ওভারে ৮৫ রান তুলে অলআউট হয় নবারুণ পাবলিক স্কুল। নাইন ডাউনে নামা রিয়াজ ১ ছক্কা ২ চারে অপরাজিত ১৮, সেভেন ডাউনে নামা লাবিব ৪ চারে ১৭ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২৯ রান। জি.কে পাইলটের বোলার সাজ্জাদ ১০ ওভার বল করে ১ মেডেন সহ ২৪ রানে ৪ উইকেট এবং রাহাত ৪ ওভারে ২ মেডেন সহ ৪ রানে ২ উইকেট লাভ করেন। জবাবে ব্যাট করতে নেমে জি.কে পাইলট উচ্চ বিধ্যালয়ের অধিনায়ক রিয়াজের অপরাজিত ১৭, বাপ্পির ১৪ এবং ওপেনার অনিকের ১২ রানের ওপর ভর করে ২৯.৪ ওভারে ৩ উইকেটে ৮৯ রান তুলে জয়লাভ করে। অতিরিক্ত থেকে আসে ৩১ রান। নবারুণের বোলার হৃদয়, মুগ্ধ ও নাহিয়ান প্রতিপক্ষের ১টি করে উইকেট পেলেও ব্যাটারদের ওপর কোন প্রভাব বিস্তার করতে পারেনি। জয় পেয়ে ফাইনালে ওঠার আনন্দে মেতে ওঠে জি.কে পাইলটের কিশোররা। পক্ষান্তরে হতাশা নিয়ে মাঠ ছাড়ে নবারুণের ছাত্ররা। ৪ দলের রাউন্ড রবীন লীগের এ খেলায় আগের দু’টি করে খেলায় উভয় দলই একটি করে জয় ও একটি করে পরাজিত হওয়ায় এদিনের ম্যাচটি দু’দলের কাছেই ছিলো অলিখিত সেমিফাইনাল। এতে জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়ের কিশোররা সেরা পারফর্ম করে টুর্নামেন্টে টিকে যায়। জেলায় এবার শহরের ৪টি স্কুল দল প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে রাউন্ড রবীন লীগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করছে। টুর্নামেন্টের শীর্ষ দুই দল ফাইনালে খেলবে।

সংক্ষিপ্ত স্কোর : নবারুণ পাবলিক স্কুল-৮৫/১০, ৩১.৪ ওভার (রিয়াজ ১৮*, লাবিব ১৭, অতি: ৩১, সাজ্জাদ ৪/২৪, রাহাত ২/৪)। জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়-৮৯/৩, ২৯.৪ ওভার (রিয়াজ ১৭*, বাপ্পি ১৪, আবীর ১২, অতি: ৩১, হৃদয় ১/১০)। জি.কে পাইলট উচ্চ বিদ্যালয় ৭ উইকেটে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *