সংবিধান থেকে সরকার এক চুলও নড়বে না: কাদের||সত্যবয়ান

সংবিধান থেকে সরকার এক চুলও নড়বে না: কাদের||সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক||দর কষাকষি করে লাভ নেই, সরকার সংবিধান থেকে এক চুলও নড়বে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয়, আমরাও সেভাবে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো।

মঙ্গলবার (১০ মে) বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদক মণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাদের অনুষ্ঠিত যৌথ সভার শুরুতে বিএনপিকে উদ্দেশ্য করে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ অপরাজনীতিতে বিশ্বাসী নয় উল্লেখ করে কাদের বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার সরকার নিরপেক্ষ নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। নির্বাচনের সময় সরকারের কোনো কর্তৃত্ব থাকবে না। আইন শৃঙ্খলা বাহিনাীও তাদের অধীনে থাকবে।
বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের পথে না হেঁটে চোরাগলি খুঁজে বেড়ায়। নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার আর কোনো পথ নেই। বিএনপি নেতারা দরকষাকষির জন্য কথা বলছেন। বিএনপির দরকষাকষিতে সরকার সংবিধান থেকে নড়বে না।

বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য অনুরোধ কেন করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, তারা নির্বাচনে আসুক, প্রতিদ্বন্দ্বিতা হোক জনগণ চায়। নির্বাচনে অংশগ্রহণ করা তাদের অধিকার।

তিনি বলেন, ১৭ মে বঙ্গবন্ধুকন্যা স্বদেশ প্রত্যাবতন দিবসে সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সংগঠনের নেতাকর্মীদের সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানান তিনি।

সভায় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বাহাউদ্দীন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ উপস্থিত আছেন।

এছাড়াও সভায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সম্পাদক উপস্থিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *