ঈদের আগে দোকানপাট খোলা রাখার সময় বাড়লো

ঈদের আগে দোকানপাট খোলা রাখার সময় বাড়লো

অনলাইন ডেস্ক||ঈদের আগে দোকানপাট খোলা রাখার সময় বাড়লো আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে দোকানপাট, মার্কেট, বিপণিবিতান খোলা ও বন্ধের সময়সীমায় পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত দোকানপাট বন্ধের সময় রাত ৮টা থেকে বাড়িয়ে রাত ১০টা করা হয়েছে।

বুধবার (২২ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ শ্রম আইন-২০০৬ এর ১১৪ এর ৪ উপধারার ক্ষমতাবলে একই আইনের ৩ উপধারার পরিবর্তে সাময়িক এ পরিবর্তন আনা হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পরিপ্রেক্ষিতে গত ১৯ জুন প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রম মন্ত্রণালয়ে ঢাকা সিটি করপোরেশন উত্তর/দক্ষিণ, এফবিসিসিআই, বাংলাদেশ দোকান মালিক সমিতিসহ বিভিন্ন মালিক সংগঠনের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে দোকানপাট, মার্কেট, বিপণিবিতান রাত ৮টায় বন্ধের সিদ্ধান্ত হয়। এ বৈঠকে গত ২০ জুন থেকে সারা দেশে এ সিদ্ধান্ত কার্যকর হয়।

এদিকে আসন্ন ঈদুল আজহা জুলাইয়ের প্রথম দশ দিন রাত ১০টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার অনুমতি চেয়েছিল বাংলাদেশ দোকান মালিক সমিতি। এর তিনদিন পরই দোকানপাট, মার্কেট, বিপণিবিতান বন্ধের সময়সীমার বিষয়ে নতুন সিদ্ধান্ত এলো।

Leave a Reply

Your email address will not be published.