নকলায় জিলহজ্জ গ্রুপের হজ্জ প্রশিক্ষণ সম্পন্ন||সত্যবয়ান

নকলায় জিলহজ্জ গ্রুপের হজ্জ প্রশিক্ষণ সম্পন্ন||সত্যবয়ান

নকলা (শেরপুর) প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলায় জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর হজ্জ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

বুধবার নকলা শহরের মধ্য বাজারের মাসজিদুল হাবিব মসজিদে জিলহজ্জ গ্রুপের নিবন্ধিত হজ্জে গমনে ইচ্ছুকদের এই প্রশিক্ষণ দেওয়া হয়।

জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর আয়োজনে ও স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ-এর তত্বাবধানে নকলা উপজেলা উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হারেজ উদ্দিনের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে নকলা কাচারী জামে মসজিদের খতিব ও ঐতিহ্যবাহী বালিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. আনোয়ারুল ইসলাম, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ, চন্দ্রকোনা উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক মো. মোকলেছুর রহমান, আলহাজ্ব মনিরুজ্জামান মনির, ক্বারী মাওলানা মো. আতিকুর রহমানসহ জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্বত্বাধিকারী ও ময়মনমনিসংহ অঞ্চলের স্থানীয় গাইডার ও অভিজ্ঞ হাজীগন বক্তব্য রাখেন।

এসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, স্থানীয় মসজিদের ইমামসহ হজ্জে গমনে ইচ্ছুক অন্তত ৩০ জন নারী-পুরুষ ও স্থানীয় ধর্মপ্রান মুসলমানগন উপস্থিত ছিলেন।

এ প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, ইসলাম সবসময় শান্তির কথা বলে। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে অন্যতম হলো হজ্জ। আর্থিকভাবে সামর্থ্যবান ব্যক্তিগনকে যত দ্রুত সম্ভব হজ্জ পালন করা উচিত। হাজ্বী গনের কল্যাণে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। আত্মশুদ্ধির জন্য হজ্জে গমনে ইচ্ছুকদের জন্য এ ধরনের কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তারা জানান।

Leave a Reply

Your email address will not be published.