নকলায় রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠন কর্তৃক বৃক্ষরোপণ||সত্যবয়ান

নকলায় রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠন কর্তৃক বৃক্ষরোপণ||সত্যবয়ান

নকলা সংবাদদাতা||এ ধরণীতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছিল মানব সভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না। পরিবেশের দূষণ রোধ ও বৈশ্বিক উষ্ণতা কমাতে বৃক্ষ সবচেয়ে বেশি ভূমিকা রেখে থাকে তাইতো শেরপুরের নকলা উপজেলায় রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠনে উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে আসরের পূর্ব পর্যন্ত নকলা বাইপাস এলাকাসহ পৌর শহরের বিভিন্ন স্থানে নানা প্রজাতির ফলজ, বনজ ও কাঠ গাছের চারা রোপন কার্যক্রম চলে।

রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক লিমন আহমেদ এর নেতৃত্বে এসময় অন্যান্যের মধ্যে উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের নকলা উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক হাসান মিয়া, সবুজ আন্দোলনের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য লোকমান হোসেন, মনিরুল ইসলাম, হুমায়ুন কবির, সুমন চৌধুরী, শফিকুল ইসলাম, সৈকত খান, আর্জিনা ঝিনুক, মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক লিমন আহমেদ জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরূপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণ, বৃক্ষের পরিচর্যার বিকল্প নেই। অতীত, বর্তমানের ন্যায় ভবিষ্যতেও রুপসী শেরপুর স্বেচ্ছাসেবী সংগঠন সবুজ পৃথিবী গড়তে এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ ক্ষয়ক্ষতি মোকাবেলায় বৃক্ষরোপণ কর্মসূচী অব্যাহত রাখবে এবং রোপণকৃত বৃক্ষের যথাযথ পরিচর্যা নিশ্চিত করবে।

Leave a Reply

Your email address will not be published.