মনজুরুল আহসান বুলবুল ‘আশা’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মানিক দত্ত’র শুভেচ্ছা

মনজুরুল আহসান বুলবুল ‘আশা’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মানিক দত্ত’র শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার ||দেশের অন্যতম প্রধান বেসরকারি সংস্থা (এনজিও) অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল অ্যাডভান্সমেন্টের (আশা) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলকে শুভেচ্ছা জানিয়েছেন শেরপুর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি বিশিষ্ট ক্রীড়া সংগঠক মানিক দত্ত।

একজন গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল এর সফলতা কামনা করে মানিক দত্ত বলেন, গণমাধ্যম জগতে তার যে অবদান রয়েছে সেটি কখনো ভুলবার মত নয়। সফলতার সাথে গণমাধ্যমকে যেভাবে সময় দিয়েছেন ঠিক একই ভাবে এই প্রতিষ্ঠানকে দিয়ে যাবেন। দেশ ও জাতির কল্যাণে নিরলস ভাবে কাজ করবেন বলে তিনি এ প্রত্যাশা করেন।

গত রোববার (১৫ সেপ্টেম্বর) সংস্থার ৪৩ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সর্বসম্মতিক্রমে মনজুরুল আহসান বুলবুলকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান করা হয়। আগামী তিন বছরের জন্য পরিচালনা পর্ষদের চেয়ারম্যান থাকবেন তিনি।

মনজুরুল আহসান বুলবুল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি ও মহাসচিব পদে একাধিকবার নির্বাচিত হয়েছেন এবং সফলভাবে দায়িত্ব পালন করেছেন।

বুলবুল ১৯৫৯ সালের ৩০ নভেম্বর শেরপুরের নালিতাবাড়ীতে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আমজাদ হোসেন তালুকদার। মায়ের নাম বেগম রওশন আরা।

কর্মজীবনে তিনি একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেন। এছাড়া এটিএন বাংলা, বৈশাখী টিভিসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তিনি। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মনজুরুল আহসান বুলবুল ২০২০ সালে বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপ অর্জন করেন।

আশা দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনের লক্ষ্য নিয়ে ১৯৭৮ সালে যাত্রা শুরু করে। দেশের ৬৪টি জেলায় ৩২ হাজারের বেশি ব্র্যাঞ্চ কার্যালয়ের মাধ্যমে আশার কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মিয়ানমার, কম্বোডিয়া, ফিলিপাইন, নাইজেরিয়া, ঘানা, কেনিয়া, তানজানিয়ায় ক্ষুদ্রঋণ বিতরণ করছে এ সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published.