কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রুমানের সংবাদ সম্মেলন মিথ্যাচার||মামুন

কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রুমানের সংবাদ সম্মেলন মিথ্যাচার||মামুন

স্টাফ রিপোর্টার||শেরপুর জেলা আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ নির্বাচনে দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবীর রুমানের সংবাদ সম্মেলনে মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে শহরের চকবাজারস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওই প্রতিবাদ জানান তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন বলেন, তিনি শিক্ষাজীবন থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন সৈনিক হিসেবে কাজ করে আসছেন। এসএসসি পাস করার পর জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজে অধ্যয়নরত অবস্থায় হারেজ-বাকী বিল্লাহ’র নেতৃত্বাধীন (১৯৮০ ব্যাচ) বাংলাদেশ ছাত্রলীগ আশেক মাহমুদ কলেজ শাখার একজন সক্রিয় কর্মী ছিলেন। তখন থেকেই নানা নির্যাতন-নিপীড়ন সহ্য করে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত থেকে দলীয় কর্মসূচী নিষ্ঠার সাথে পালন করে করে আসছেন তিনি। এরই ধারাবাহিকতায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছেন। দলীয় সিদ্ধান্ত মোতাবেক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশসহ দলের নেতাকর্মীদের যেকোন তথ্য অবহিত করা দপ্তর সম্পাদক হিসেবে তার দায়িত্ব। কাজেই গত ২৭ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদককে দলীয় পদ থেকে অব্যাহতির প্রেস বিজ্ঞপ্তিটি প্রচারের পর প্রতিহিংসাপরায়ণ হয়ে তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত, যা মোটেই কাম্য নয়।
তিনি আরও বলেন, তিনি শহীদ পরিবারের সন্তান হওয়ার পরও বার বার দলের শৃঙ্খলাভঙ্গকারী জেলা আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর রুমান তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজাকারের সন্তান বলে কটূক্তি করে সংবাদ সম্মেলন করায় তার সুনাম ক্ষুণ্ন হয়েছে। তাই তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, তার বাবা একজন সহজ-সরল কৃষক ছিলেন এবং তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। তাদের বাড়িসহ আশেপাশে কয়েকটি বাড়ি মুক্তিযোদ্ধাদের আশ্রয়স্থল ছিলো।
সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শোয়েব হাসান শাকিলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.