নকলা প্রেস ক্লাব’র মাসিক সভা অনুষ্ঠিত||সত্যবয়ান

নকলা প্রেস ক্লাব’র মাসিক সভা অনুষ্ঠিত||সত্যবয়ান

নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুর জেলার ঐতিহ্যবাহী নকলা প্রেস ক্লাব-এর মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ অক্টোম্বর) রাত সাড়ে ৮টার সময় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুর হোসাইন-এর সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন ও দেলোয়ার হোসেন দেলু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, তথ্য ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান সৌরভ ও সদস্য সীমানুর রহমান সুখন প্রমুখ।

প্রেস ক্লাবের সভাপতির স্বাগত বক্তব্যে বিগত সভার সিদ্ধান্ত সমূহ পুনরায় সকলকে অবগত করেন। পরে সভাপতির সম্মতিক্রমে আলোচনার মূলপর্ব শুরু করা হয়। আলোচনান্তে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত সমূহের মধ্যে উল্লেখযোগ্য সিদ্ধান্ত হলো- প্রতি মাসের প্রথম শুক্রবার রাত নয়টার পরিবর্তে রাত সাড়ে ৮টার সময় (এশা নামাজের পর) মাসিক সভা আরম্ভ করা। এছাড়া গঠনতন্ত্র মোতাবেক মাসিক ও বাৎসরিক চাঁদা নিয়মিত আদায় করন। নকলা প্রেস ক্লাবের নামে যেন উপজেলায় একাধিক সাংবাদিক সংগঠন পরিচালিত হতে না-পারে তথা যেকেউ যেন ঐতিহ্যবাহী “নকলা প্রেস ক্লাব”-এর নামে পদ পদবী ব্যবহার করে জনমনে ও সরকারি-বেসরকারি কোন দপ্তরে বিভ্রতকর পরিবেশের সৃস্টি করতে না পারে সেদিকে প্রেস ক্লাবের সকলকে অধিকতর তৎপর হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

তাছাড়া নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু জ্ঞান আহরনের উদ্দেশ্যে সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও শ্রীলঙ্কাসহ বেশ কয়েকটি দেশ ভ্রমনের লক্ষ্যে ১৪ অক্টোম্বর সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বাংলাদেশ ত্যাগ করবেন। এমতাবস্থায় ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক একনম্বর যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু দেশে ফিরে আসার পরবর্তী বৃহস্পতিবার পর্যন্ত নাসির উদ্দিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে বলবত থাকবেন মর্মে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও প্রেস ক্লাব ও সাংবাদিকদের উন্নয়নে বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করে, সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়।

সবশেষে সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু তার বিদেশ ভ্রমনের দিন গুলো যেন আনন্দময় ও কল্যাণকর হয়, এরজন্য সকলের দোয়া কামনা করেন। এসময় নকলা প্রেস ক্লাব-এর কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন ও প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজন সরাসরি উপস্থিত ছিলেন এবং অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ ভার্চুয়াল মাধ্যমে এ আলোচনায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.