নকলায় প্রকৃতিপ্রেমীদের মন কাড়ছে কাশবনের সৌন্দর্য

নকলায় প্রকৃতিপ্রেমীদের মন কাড়ছে কাশবনের সৌন্দর্য

নকলা সংবাদদাতা|| শেরপুর জেলাধীন নকলা উপজেলার নারায়ণখোলা ও ব্রহ্মপুত্র‍ নদ-নদীর আশপাশসহ বিভিন্ন অঞ্চলে ছেঁয়ে গেছে কাশফুল। বিশেষ করে প্রতিটা নদীর পাড়ে কাশফুল যেনো একেকটা সাম্র‍াজ্য।

নীল আকাশের নিচে এ যেনো সাদা মেঘের ভেলা। নাগরিক কোলাহল থেকে একটু মুক্তি পেতে তাই এসব জায়গায় প্রতিদিনই ভিড় করছে বিভিন্ন বয়সের প্রকৃতিপ্রেমী মানুষজন। তারা কাশবনে ঘুরতে এসে আনন্দঘন মুহুর্তগুলো করছেন ক্যামেরাবন্দী। বেলা গড়ালে ভিড় একটু কমলেও বিকেল থেকে যেন মানুষের ঢল নামে কাশবনে।

সরেজমিন গেলে দেখা যায়, বিস্তীর্ণ বালুর মাঠ জুড়ে ফুটেছে সাদা কাশফুল। দূরদূরান্ত থেকে মানুষ এসেছেন। নিজ নিজ মুঠোফোনে সেলফি তুলতে ব্যস্ত সবাই। একজন আরেকজনের ছবি তুলছেন। প্রচণ্ড গরমের মধ্যেও একটু প্রশান্তির খোঁজে মন খুলে কাশবনের সৌন্দর্য্য উপভোগ করছেন দর্শনার্থীরা।

স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিবছর আগষ্টের শেষের দিকে কাশফুলগুলো ফুটতে শুরু করে। সেপ্টেম্বর মাসে এসে সাদা কাশফুলে ছেয়ে যায় এলাকা। অক্টোবরের শেষ দিকে ফুলগুলো ঝরে যায়। সাপ্তাহিক ছুটির দিনে এ কাশবনে মানুষের ভিড় লেগে যায়। এই ভিন্নরকম আনন্দ মেলায় যোগ দিচ্ছেন শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের নারী-পুরুষ।

Leave a Reply

Your email address will not be published.