নদী পথে সমাবেশে যোগদান||সত্যবয়ান

নদী পথে সমাবেশে যোগদান||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার|| ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তার স্বার্থে শেরপুর থেকে ময়মনসিংহ হয়ে ঢাকাগামী সব গণপরিবহন বন্ধ করে দিয়েছে বাস-কোচ মালিক সমিতি। ফলে বিকল্প পথ হিসেবে নৌকায় চড়ে সমাবেশে যোগ দেন বিএনপি নেতাকর্মীরা।

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট মাঠে এ সমাবেশে যোগ দিতে সকাল থেকেই বিকল্প পথে শেরপুর থেকে ব্রহ্মপুত্র নদ দিয়ে ইঞ্জিনচালিত নৌকায় চড়ে নেতাকর্মীরা ময়মনসিংহের পথে যাত্রা করেন।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, সকাল ৯টার কাছাকাছি সময়ে শেরপুর শহরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা অটোরিকশায় চড়ে ব্রহ্মপুত্র নদের সাতপাকিয়া ঘাটে যান। সেখান থেকে তারা ইঞ্জিনচালিত নৌকায় চড়ে ময়মনসিংহের দিকে রওনা হন।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং পুলিশ ও দুর্বৃত্তদের গুলিতে বিএনপি কর্মীদের মৃত্যু, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে শনিবার দুপুর ২টায় ময়মনসিংহে বিভাগীয় সমাবেশের ডাক দেয় বিএনপি।

এদিকে জেলা বাস কোচ মালিক সমিতি সূত্রে জানা গেছে, ময়মনসিংহে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কায় সকাল থেকে শেরপুর-ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। সকালে শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, শেরপুর-ঢাকা রুটে চলাচলকারী সোনার বাংলা বাস কাউন্টারটি বন্ধ রয়েছে। এই পরিবহনের বাসগুলো টার্মিনাল এলাকায় সারিবদ্ধভাবে থেমে আছে। বাস বন্ধের বিষয়টি বেশির ভাগ যাত্রীরাই জানেন না। তাই বাস টার্মিনালে এসে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published.