শেরপুরে শেখ রাসেলের জন্মদিন পালিত||সত্যবয়ান

শেরপুরে শেখ রাসেলের জন্মদিন পালিত||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: “শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে শেরপুরে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে ১৮ অক্টোবর মঙ্গলবার সকাল ৮টায় শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বঙ্গবন্ধু ম্যুরালে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রথমে জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম পুষ্পস্তবক অর্পণ শেষে পর্যায়ক্রমে বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্টের সব শহীদদের রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়া শেষে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

পরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। শেখ রাসেল সম্পর্কিত ডকুমেন্টারি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, শেরপুর জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ.জেড. মোরশেদ আলী, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার প্রমুখ।
বক্তব্য শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিগণ।
এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া শিবু, শেরপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী সুব্রত রায়, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, জেলা সমাজসেবা কর্মকর্তা এটিএম আমিনুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌ: মো. আলী হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আসলাম খানসহ স্কাউটস, বিএনসিসি ও রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.