শেরপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত||সত্যবয়ান

শেরপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: ‘আইন মেনে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় ২২ অক্টোবর শনিবার সকাল ১০টায় বাংলাদেশ সড়ক পরিবহন কতর্ৃপক্ষ (বিআরটিএ) শেরপুর সার্কেল ও শেরপুর জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এক বর্ণাঢ্য র‍্যালি উদ্বোধন করা হয়। পরে জেলা প্রশাসক সাহেলা আক্তার ও পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম’র নেতৃত্বে ও বিভিন্ন যানবাহনের চালক শ্রমিক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে র‍্যালিটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

র‍্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফায়েল আহমেদের সভাপতিত্বে বিশেষ হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, শেরপুর সরকারি কলেজের সহযোগি অধ্যাপক আব্দুর রাজ্জাক খাঁন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জমান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান। স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ সহকারি পরিচালক মো. আনোয়ারুল কিবরিয়া।

এসময় বক্তারা বলেন, সারাদেশে জেলা ও উপজেলায় প্রতিবছর সড়ক দুর্ঘটনায় আশংকাজনক হারে প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। এর থেকে পরিত্রাণ পেতে যানবাহনের চালকদের আরো সচেতন হতে হবে। প্রতিবছর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপযাপন করলেই হবে না। বছরে অন্তত ৩/৪ বার করে বিআরটিএ, পুলিশ ও জেলা প্রশাসনের সমন্বয়ে বিভিন্ন যানবাহনের চালক এবং হেলপারদের সচেতনতামূলক সভা সেমিনারের আওতায় আনতে হবে এবং প্রশিক্ষণ দিতে হবে। তবেই সড়ক দুর্ঘটনায় এবং প্রাণহানির সংখ্যা অনেকটাই কমানো সম্ভব হতে পারে।

এছাড়াও বক্তব্য রাখেন শেরপুর জেলা ট্রাক, ড্রাম ট্রাক, কার্ভাড ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক নারায়ণ চক্রবর্তী, শেরপুর জেলা সড়ক পরিবহন চালক শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা সিএনজি চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সজিবুল আলম সজিব, সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.