শেরপুরে বিএনপি পুলিশ সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশত আটক-১৬: সত্যবয়ান

শেরপুরে বিএনপি পুলিশ সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশত আটক-১৬: সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শেরপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠন ২২ নভেম্বর মঙ্গলবার বিকেল ৩টার দিকে সাবেক সাংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের বাসভবন জেলা শহরের গৃদ্দানারায়ণপুর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি জেলা শহরের রঘুনাথ বাজার জেলা বিএনপির দলীয় কার্যালয়ে যাবার সময় পুলিশ তাদের শান্তিপূর্ণভাবে সমাবেশ করার জন্য বলেন। এসময় বিএনপি নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পড়ে। পরে পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের উপর চড়াও হয়ে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় বিএনপি ও পুলিশের সাথে এক সংঘর্ষ হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, শান্তি শৃংখলা রক্ষার্থে পুলিশ ১০১ টি রাবার বুলেট ও ২২টি টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এদিকে বিএনপি নেতাকর্মীদের ইট পাটকেলে পুলিশ অফিসারসহ ৬ পুলিশ আহত হয়েছে এবং বিএনপি নেতাকর্মী আহত হয়। এঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে সদর থানার পুলিশ।

এব্যাপারে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশি কাজে বাধা এবং পুলিশের উপর হামলা ও আহতর ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল বলেন, আমাদের শান্তিপূর্ণ সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করেছে। সেই সাথে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করেছে এবং আহত হয়েছে অনেক নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published.