শেরপুরে সূর্যদীতে যুদ্ধ ও গণহত্যা দিবসে স্মরণ সভা অনুষ্ঠিত: সত্যবয়ান

শেরপুরে সূর্যদীতে যুদ্ধ ও গণহত্যা দিবসে স্মরণ সভা অনুষ্ঠিত: সত্যবয়ান

বুলবুল আহম্মেদ: শেরপুর সদর উপজেলার ১২ নং কামারিয়া ইউনিয়নের সূর্যদীতে শহীদের স্মরণে তাদের পরিবারের সদস্যদের নিয়ে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে স্থানীয় অছিমদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি।

এসময় তিনি বলেন, ১৯৭১ সালের এই দিনে সূর্যদী গ্রাম ও তার আশপাশের এলাকায় পাক হানাদার বাহিনী এবং আলবদর ও রাজাকাররা হামলা চালিয়ে বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়। হত্যা করে দুইজন মুক্তিযোদ্ধাসহ ৪৯ জন নিরীহ গ্রামবাসীকে। পুড়িয়ে ছাই করে দেয় প্রায় ২শত ঘরবাড়ি। বছর ঘুরে এ দিনটি এলেই স্বজন হারানোর বেদনায় ভারাক্রান্ত হন সূর্যদীর গ্রামবাসী। তাই সকল শহীদদের স্মরণে নির্মাণ করা হয়েছে স্মৃতিস্তম্ভ।

সূর্যদী যুদ্ধ ও গণহত্যা দিবস উদযাপন পরিষদ কমিটির সভাপতি এমএ হাশেম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মুকতাদিরুল আহমেদ, সদর উপজেলার চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, ইউপি চেয়ারম্যান মো. সরোয়ার জাহান প্রমুখ।

স্মরণ সভার শুরুতে স্থাপিত স্মৃতিশৌধে পুস্পস্তবক অর্পণ শেষে সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে স্মরণ সভার কার্যক্রম শেষে ২৪ নভেম্বর এই দিনে সকল শহীদ পরিবারের সদস্য ও সদস্যাদের মাঝে শেরপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে ওইসব উপহার সামগ্রী বিতরণ করা হয়। উপহার সামগ্রী তুলে দেন সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মুকতাদিরুল আহমেদসহ অতিথিরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক মো. মতিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published.